ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্ফান - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

১৬ মে, ২০২০

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্ফান

অনলাইন ডেস্কঃ  বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরও শক্তিশালী হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। এ কারণে দেশের সমুদ্রবন্দরগুলোকে ১ নম্বর দূরবর্তী সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

নিম্নচাপটি আগামী রাতের দিকে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। আর ঘূর্ণিঝড়ে পরিণত হলে এর নাম হবে ‘আমপান’। এ নামটি থাইল্যান্ডের দেওয়া। তবে ২০ মের দিকে এর শক্তির মাত্রা ও কোথায় আঘাত করতে পারে সেটি বোঝা যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস এ বলা হয়েছে, দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থান রত সুস্পষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন আন্দামান সাগর এলাকায় নিম্ন চাপে পরিনত হয়েছে। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্রগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী ভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানো সহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তাপপ্রবাহঃ খুলনা বিভাগসহ নোয়াখালী অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকায় প্রশমিত হতে পারে। পরবর্তী ৪৮ ঘন্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি পাতের প্রবনতা বৃদ্ধি পেতে পারে। আগামী ০৫ দিনের আবহাওয়ার অবস্থা উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন