বাঘারপাড়ার খাজুরা বাজার থেকে চলছে "অনলাইন গীতা ক্লাস" - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

৯ এপ্রিল, ২০২০

বাঘারপাড়ার খাজুরা বাজার থেকে চলছে "অনলাইন গীতা ক্লাস"

পরিমল বিশ্বাস,যশোর জেলা প্রতিনিধিঃ
গীতার শুদ্ধ জ্ঞানের আলোয়, আলোকিত হোক প্রতিটি হৃদয়, অনলাইনে শ্রীমদ্ভগবদ্গীতা শিক্ষা।
শ্রীমদ্ভগবদ্ গীতা সনাতন ধর্মাবলম্বীদের নিত্য পাঠ্য গ্রন্থ। এটি ভগবান শ্রীকৃষ্ণের বাণী হিসেবে যেমন অত্যন্ত গুরুত্বপূর্ণ তেমনি যোগশাস্ত্র হিসেবেও সকলের পাঠ করা একান্ত আবশ্যক। কিন্তু আমাদের সমাজে দেখা যায় অনেক বয়স্ক ব্যক্তি/ অভিভাবকগণও শুদ্ধভাবে গীতাপাঠ করতে পারেন না। আবার অনেকের গীতা পাঠ শেখার খুব আগ্রহ থাকলেও বয়স হয়ে গিয়েছে বলে শিখতে সংকোচ বোধ করেন। অন্যদিকে আমরা প্রায় সকলেই আমাদের সন্তানদের গীতা পাঠ শিখাতে চাই। ভাবি যে নিজে শিখতে পারিনি কিন্তু সন্তানদের যদি শেখাতে পারতাম। কিন্তু সমস্যা হল শেখাবো কিভাবে!  নিজেও গীতা পাঠ করতে পারি না আবার কাছাকাছি ভাল গীতা শিক্ষা প্রতিষ্ঠানও নেই। বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষি সনাতন ধর্মাবলম্বীদের গীতা শিক্ষার পথ সুগম করার উদ্দেশ্যে যশোরের বাঘারপাড়া উপজেলার  খাজুরা বাজারের পাশে গড়ে উঠেছে অনলাইন গীতা ক্লাস নামের একটি গীতাশিক্ষা প্রতিষ্ঠান।

স্বল্প পরিসরে গীতা শিক্ষার ভিডিও টিউটোরিয়ালগুলো প্রদান করা হচ্ছে ধারাবাহিক ভাবে। অনলাইন গীতা শিক্ষা কার্যক্রমের সুযোগ নিয়ে আপনার সন্তানকে গীতার আলোয় আলোকিত করুন।

শ্রীমদ্ভগবদ গীতার বানী প্রচার প্রসার এবং ব্যাক্তিগত জীবনে গীতা শিক্ষার প্রয়োগের জন্য দীর্ঘদিন ধরে কাজ করে চলেছেন, অনলাইন গীতা ক্লাস,এর প্রতিষ্ঠাতা শ্রী সত্যজিৎ মজুমদার ,সাধারণ সম্পাদক, সনাতন বিদ্যার্থী সংসদ, সরকারি এম এম কলেজ, যশোর।
উক্ত। পর্যায় ভিত্তিক গীতাক্লাসে সনাতন ধর্মের সাধারণ জ্ঞাতব্য তত্ত্ব, প্রাথমিক অথচ অবশ্য জ্ঞাতব্য বিষয়গুলো আলোচিত হবে পর্যায় ক্রমে।  সনাতন শব্দের অর্থ শাশ্বত, অনন্ত ,চিরন্তর, চিরস্থায়ী, অর্থাৎ যা অতীতে ছিল,বর্তমানে আছে এবং ভবিষ্যতে ও থাকবে তাই-ই সনাতন এই ধর্মের দর্শন ও যেহেতু স্থান, কাল,পাত্র, উচু নিচু,ভেদাভেদ রহিত এবং সকল মানুষ তথা সকল জীবের জন্য তাই এটি সর্বজনীন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন