যশোরের শার্শায় ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা আদায় - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

৯ এপ্রিল, ২০২০

যশোরের শার্শায় ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা আদায়

যশোর জেলা প্রতিনিধি:
যশোরের শার্শার গোড়পাড়া সহ বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৩ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে শার্শা বাজার সহ বিভিন্ন বাজারে চায়ের দোকান ও মুদি দোকানে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচলনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান,বিভিন্ন মারফত জানতে পারি করোনা ভাইরাসে মানুষ যখন আতঙ্কিত, এটা কে পুঁজি করে বিভিন্ন অসাধু ব্যবসায়ী নিত্যপণ্য দ্রব্য বেশী মুল্যে বিক্রি করছে।
সকালে পুলিশফোর্সসহ নিজামপুর বাজার, গোড়পাড়া বাজার, লক্ষণপুর বাজার, শিকারপুর, বাহাদুর, সাকারিপোতা, বোয়ালিয়া বাজার, পোড়াবাড়ি নারায়নপুর বাজার এবং বেনাপোল পৌরসভার বিভিন্ন বাজার অভিযান পরিচালনা করা হয়। এমন খবরে শার্শার নিজামপুর সহ বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে দেখা যায়,দ্রব্য মুল্যের মুল্য তালিকা নেই ।

এসময় বিভিন্ন বাজারে এবং স্থানে আইন অমান্য করে খাবারের দোকান, চায়ের দোকান, যাত্রী পরিবহনে সামাজিক দূরত্ব বজায় না রাখা, ওয়েল্ডিং এর ওয়ার্কসপ খোলা রেখে জনসমাগম করার অপরাধে ০৫ জন ব্যক্তি/ দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। নিজামপুর বাজারে হাফিজুর রহমানকে ৫০০/- টাকা, গোড়পাড়া বাজারের মফিজুর রহমানকে ৫০০/- টাকা, শিকারপুর বাজারের মোশাররফ হোসেনকে ৫০০/- টাকা, বাহাদুরপুর বাজারে মফিজুর রহমানকে ১০০০/- টাকা এবং বেনাপোলের মাসুদ রানাকে ১০০০/- টাকাসহ সর্বমোট ৩,৫০০/- (তিন হাজার পাঁচশত) টাকা জরিমানা আদায় করা হয়। এসময় পথচারী ও সাধারণ মানুষকে করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে অযথা ঘুরাফেরা না করে বাসায় অবস্থান করার জন্য বলা হয় এবং মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সচেতন করা হয়।

আজ(বেলা ০৩ঃ৩০টা পর্যন্ত) ভারত থেকে আগত ১৪(চৌদ্দ)জন বাংলাদেশীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন(গাজীর দরগাঁ, ঝিকরগাছা) এবং সার্বিক ব্যবস্থাপনা ও খাবার ব্যবস্থা নিশ্চিত করা হয়। নিজ বাসায় অবস্থান করি, করোনা বিস্তার প্রতিরোধ করি। নিজে সরকারি আদেশ মান্য করি, অন্যকে মানতে পরামর্শ দেই।

সামাজিক দূরত্ব এবং নিজ বাসায় অবস্থান নিশ্চিতকরণ বিষয়ে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন