বেনাপোল কাস্টমসের জনসমাগমের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের নামে ডায়েরী - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

৪ এপ্রিল, ২০২০

বেনাপোল কাস্টমসের জনসমাগমের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের নামে ডায়েরী

নিজস্ব প্রতিবেদক :প্রধানমন্ত্রীর নির্দেশনা উপেক্ষা করে বেনাপোল কাস্টমস হাউসে খাদ্য সামগ্রী বিতরণ করায় তা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে ভাইরাল হওয়ায় সাংবাদিকের নামে সাধারণ ডায়েরী করেছেন কাস্টমস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসাইন চৌধূরীর নির্দেশনায়  কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে লোকসমাগমের চিত্র ও বেনাপোলবাসীর আতঙ্কের কথা প্রচার মাধ্যমে প্রকাশিত হওয়ায় তিনি কাস্টমসের জনৈক কর্মকর্তাকে বাদী করে স্থানীয় দৈনিক স্পন্দন পত্রিকার বেনাপোল প্রতিনিধি ও বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিনসহ কয়েকজন সাংবাদিকের নামে এই সাধারণ ডায়েরী করেন। এসাথে বেলাল হোসাইন নামে একটি ফেসবুক আইডিতে বিভিন্ন উস্কানিমূলক কথাবার্তা ও অশ্লীল ভাষায় কমেন্টস লেখেন। যা দেখে হতবাক হয়েছেন স্থানীয় সংবাদকর্মীরা। এ বিষয়ে শনিবার বিকেল ৫টার সময় শেখ কাজিম উদ্দিন স্বাক্ষরিত এক স্মারকলিপি জেলা প্রশাসক, যশোর বরাবর শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডলের মাধ্যমে জমা দেন স্থানীয় সাংবাদিকবৃন্দ।

এ বিষয়ে দৈনিক স্পন্দন পত্রিকার বেনাপোল প্রতিনিধি ও বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন বলেন, গত ১ ও ২ এপ্রিল বেনাপোল কাস্টমস হাউসের সামনে বিপুল সংখ্যক লোকসমাগম ঘটিয়ে কাস্টমস কমিশনার বেলাল হোসাইন চৌধূরীর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ নিয়ে এলাকার সচেতন মহলের মধ্যে করোনা আতঙ্ক সৃষ্টি হলে তা সংবাদকর্মীদের অবহিত করেন। যা স্থানীয় সংবাদকর্মীরা ঘটনা স্থলে গিয়ে লোকসমাগমের সত্যতা পায় এবং তাৎক্ষণিক লোক সমাগমের স্থির চিত্র ও ভিডিও চিত্র ধারণ পূর্বক সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্যসহ বিভিন্ন অনলাইন পোর্টালে সংবাদ পরিবেশন করেন। এতে বেনাপোল কাস্টমস কমিশনার ক্ষিপ্ত হয়ে তিনি সংবাদ কর্মীদের নামে তার বেলাল চৌধূরী নামে ফেসবুক পেইজে গণমাধ্যমকর্মীদের ইঙ্গিত করে বিভিন্ন মন্তব্য ছোড়াসহ চিহ্নিত করে মামলা করার হুমকি দেন। সরকারি কর্মকর্তার এহেন আচরনে সংবাদকর্মীদের পেশাগত কাজ প্রশ্নবিদ্ধ করা ও সংবাদকর্মীদের নামে সাধারণ ডায়েরীর প্রতিবাদে শনিবার বিকেল ৫টার সময় শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে স্থানীয় সংবাদকর্মীরা জেলা প্রশাসক, যশোর বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদাণ করা হয়েছে।

এমতাবস্থায় বেনাপোলের সংবাদকর্মীরা বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল চৌধূরীর অপ্রসাঙ্গিক কর্মকান্ডে স্বাধীনভাবে সংবাদ পরিবেশনে বাধাগ্রস্থ্য হচ্ছে। সেসাথে পেশাগত দ্বায়িত্ব পালনেও অনিহা প্রকাশ করছে।

শেখ কাজিম উদ্দিন এর ফেসবুক আইডি থেকে যে চাঞ্চল্যকর লেখাটি এবং যে লেখাকে কেন্দ্র করে সাধারণ ডায়েরী করা হয় তা হুবহু উল্লেখিত করা হলো-
বিশ্বজুড়ে মহামারী করোনা ভাইরাস আতঙ্কে মানুষ যখন দিশেহারা হয়ে বাঁচার আকূতি করছেন ঠিক সেই সময়ে মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঘরে থাকার নির্দেশ দেন। আর সেই মুহুর্তে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কেবল নিজেদের বাহবা কুড়োতে ঘরবন্দী মানুষদের খাদ্যের সহযোগিতার নামে ডেকে এনে জনজীবন হুমকির দিকে ঠেলে দিচ্ছেন। বৃহস্পতিবার সকালে বেনাপোল কাস্টমস হাউসের সামনে অসহায় মানুষদের এমন ঠেলাঠেলি ভিড় দেখে আতঙ্কে শিহরে উঠেন জনতা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন