মঠবাড়িয়া মানব কল্যাণ ঐক্য পরিষদ এর মানবিক খাদ্য সহায়তা অব্যাহত - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

২০ এপ্রিল, ২০২০

মঠবাড়িয়া মানব কল্যাণ ঐক্য পরিষদ এর মানবিক খাদ্য সহায়তা অব্যাহত


অনলাইন ডেস্কঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতিতে মানবিক সহায়তা নিয়ে দুস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মানব “কল্যাণ এক্য পরিষদ” নামে একটি মানবতার স্বেচ্ছাসেবী সংগঠন।
রোববার ( ১৯ এপ্রিল) পৌর শহরের বিভিন্ন এলাকায় কর্মহীন হতদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে এসব মানুষের মাঝে খাদ্য সহায়তা হিসেবে প্রত্যেককে চাল, ডাল, ১ লিটার তেল, আলু, পেয়াজ ও সাবান প্রদান করেন ‘মানব কল্যাণ এক্য পরিষদ’ এর (একটি মানবতার স্বেচ্ছাসেবী সংগঠন) সদস্যরা।
খাদ্য সহায়তা ছাড়াও এলাকার মানুষকে করোনা নিয়ে সচেতন করতে কাজ করে চলছে সংগঠনটি। প্রায় প্রতিদিনই উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে সাধারণ মানুষকে এই পরিস্থিতি করণীয় বিষয়ে ধারণা দেয়ার পাশাপাশি সরকারের নির্দেশনা বিস্তারিতভাবে তুলে ধরা হচ্ছে। মাক্স ও লিফলেট বিতরণের মাধ্যমে তাদের করোনামুক্ত থাকতে বিভিন্ন পরামর্শও দিচ্ছে সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।
এসময় সংগঠনের সভাপতি- নুরুল অামীন রাসেল বলেন, কিছুসংখ্যক দেশি-বিদাশী তরুণদের আর্থিক সহযোগিতা ও সংগঠনের সবার পরিশ্রমে দুস্থ ও হতদরিদের ঘরে ঘরে এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। অামাদের এ ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে বলে জানান।
সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও সমন্বয়কারী কুয়েত প্রবাসী মীর তারক জানান, করোনা ভাইরাসে পুরো বিশ্ব আজ বিপর্যস্ত। সরকারের একার পক্ষে এ বিপর্যয় কাটিয়ে উঠা কঠিন। তাই আমরা এই দুঃসময়ে মঠবাড়িয়ার প্রান্তিক বিপদগ্রস্থ ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে সামান্য সহযোগিতা করেছি মাত্র। বিশাল সংখ্যক অসহায় মানুষকে সহযোগিতা কারো অামাদের পক্ষে সম্ভব নয়। তাই আমরা কিছুসংখ্যক দেশি-বিদাশী তরুণরা সাধ্যমত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। অারো জানান, যতদিন এ দুর্যোগ থাকবে, ততদিন দরিদ্র অসহায় মানুষের পাশে থেকে সহায়তা করে যাবেন বলে তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।
এতে সংগঠনে অারেক প্রতিষ্ঠাতা সৌদিপ্রবাসী সদস্য স্বপন হাওলাদার জানান, আমাদের সংগঠনের মূল উদ্দেশ্য হচ্ছে এলাকার গরীব দূঃখী অসহায় মানুষকে সহযোগিতার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে মানবিক সহায়তা প্রদান করা। তিনি এসব অভাবি ও কর্মহীন মানুষদের সমাজের পাশে বিত্তবান সবাইকে দাঁড়ানোর আহ্বান জানান।
সংগঠনে সাধারন সম্পাদক শারমীন অাক্তার রিমা জানান, অামা টানা ২১ দিন (প্রায়) ধরে মানবতার সেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদ মানব সেবায় কাজ করে যাচ্ছি। করোনা প্রতিরোধে এখন পর্যন্ত আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। আশাকরি আমরা আমাদের এই সেবা সবার কাছে পৌছে দিতে পারবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন