যশোরের বারান্দিপাড়ায় অষ্টম প্রহর ব্যাপী মহা নামযজ্ঞ অনুষ্ঠিত - মঠবাড়িয়া সেবা ডটকম - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

১৩ মার্চ, ২০২০

যশোরের বারান্দিপাড়ায় অষ্টম প্রহর ব্যাপী মহা নামযজ্ঞ অনুষ্ঠিত - মঠবাড়িয়া সেবা ডটকম

যশোর জেলা প্রতিনিধিঃ দেশ মাতৃকা ও বিশ্ব জননীর সকল সন্তানের শান্তি ও মঙ্গল কামনায় যশোরের বারান্দিপাড়ায় শুরু হয়েছে অষ্টম প্রহর ব্যাপী মহা নামযজ্ঞ অনুষ্ঠান। ২৯ তম অখন্ড তারকব্রহ্ম মহা নামযজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেছে সদর উপজেলার ১ নং ওয়ার্ডের পূর্ব বারান্দি নাথপাড়ার প্রভাত দেবনাথ ও তার পুত্রগন ।

গত ১২ মার্চ বৃহস্পতিবার মঙ্গলঘট স্থাপন, প্রদীপ প্রজ্জ্বলন, শ্রীমদ্ভাগবত পাঠ, অধিবাস ও শ্রী কৃষ্ণের লীলা কীর্তনের মাধ্যমে নামযজ্ঞের শুভ সুচনা হয়। আজ শুক্রবার অরুণ উদয় থেকে নাম শুরু হয়ে চলবে শনিবার সকাল ৭ পর্যন্ত। পূর্ব বারান্দিনাথ পাড়ার এই মহা নামযজ্ঞ অনুষ্ঠান এই এলাকার সবচেয়ে বড় উৎসব বলে চিহ্নিত। জাক জমক ভাবে এই অনুষ্ঠান পালন করেন এ এলাকার ভক্তবৃন্দ। নামযজ্ঞ অনুষ্ঠানে একনাম পরিবেশন করেন বাংলাদেশের প্রথম শ্রেনীর সুনামধন্য ৬টি একনাম কীর্তনের দল। কান্দি কালিগঞ্জ থেকে নব বৃন্দাবন সম্প্রদায়, সাড়াপোল যশোর থেকে ঝর্না সম্প্রদায়, মনিরামপুর যশোর থেকে মিতালী সম্প্রদায়, পাইকগাছা খুলনা থেকে দীপাশ্রী সম্প্রদায়, কুষ্টিয়া থেকে গৌর সুন্দর সম্প্রদায়, যশোর থেকে রাধা গোবিন্দ সম্প্রদায় কীর্তন পরিবেশন করছে। নামমযজ্ঞ উপলক্ষে প্রতিদিন স্থানীয় ও দূর দূরান্ত থেকে কয়েক’শ ভক্ত ও শ্রোতা এসে মিলিত হয় এ বাড়িতে। আগত শ্রোতা ভক্তবৃন্দের জন্য প্রতিদিন দিবারাত্রি প্রসাদের ব্যাবস্থাও রয়েছে।

নামযজ্ঞ আয়োজক প্রভাত দেবনাথ ও তার ছেলে অমল দেবনাথ বলেন, আমরা প্রতি বছর দেশ মাতৃকা ও বিশ্ব জননীর সকল জীবের শান্তি ও মঙ্গল কামনায় মহা নামযজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করে থাকি। আমরা মায়ের নিকট প্রার্থনা করি যাতে প্রতি বছর এভাবেই আমরা আয়োজন করতে পারি এবং ভক্ত ও শ্রোতার মিলন মেলা ঘটাতে পারি।
এসময় শ্যামল দেবনাথ, তাপস দেবনাথ, শেখর দেবনাথ, উজ্জ্বল দেবনাথ, দীপংকর দেবনাথ সহ বিভিন্ন এলাকার ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ নামযজ্ঞ শনিবার সকালে কুঞ্জভঙ্গ, নগর কীর্তন ও মধ্যাহ্নে মহা প্রভুর ভোগ আরাধনা ও প্রসাদ বিতরণের মাধ্যমে যজ্ঞের সমাপ্তি ঘটবে। অনুষ্ঠান শেষে একই দিন দিবাগত রাতে  শ্রী কৃষ্ণের অন্তরধ্যান পালা পরিবেশন করবেন সাতক্ষীরার পাটকেলঘাটার কাটিয়াপাড়া রাধা গোবিন্দ নাট্য সংস্থা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন