করোনা ভাইরাস প্রতিরোধে পিরোজপুরে প্রস্তুত ‘র‌্যাপিড রেসপন্স টিম’ - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

১১ মার্চ, ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে পিরোজপুরে প্রস্তুত ‘র‌্যাপিড রেসপন্স টিম’

পিরোজপুর প্রতিনিধিঃপিরোজপুর জেলা হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য ৪ টি বেড দিয়ে আইসোলেসন ইউনিট তৈরী করা হয়েছে। এখানে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য জেলা হাসপাতালের ৪ জন চিকিৎসক নিয়ে গঠন করা হয়েছে ‘র‌্যাপিড রেসপন্স টিম’ বলে জানান পিরোজপুরের সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী ।
এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে এবং আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়া সহ এ বিষয়ে সকল কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন কে সভাপতি ও সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী কে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট্য একটি কমিটি গঠন করা হয়েছে।
সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী জানান, পিরোজপুর জেলা হাসপাতালে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কোন রোগী সনাক্ত হলে তার চিকিৎসার জন্য আলাদা করে আইসোলেসন ইউনিট তৈরী করা হয়েছে এবং রোগীদের সার্বক্ষনিক সেবা প্রদানের জন্য চার জন ডাক্তার নিয়ে একটি ‘র‌্যাপিড রেসপন্স টিম’ গঠন করা হয়েছে। এটি যদি পিরোজপুরে মহামারী আকার ধারন করে সে জন্য করোনা আক্রান্ত রোগীদের জন্য হাসপাতালের বাইরে একটি বড় জায়গারও ব্যবস্থা রেখেছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন