"আমি নই আমরাই সেবা সংঘ"করোনা ভাইরাস আতঙ্ক নয় প্রতিরোধই প্রতিকার, শীর্ষক সচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

২০ মার্চ, ২০২০

"আমি নই আমরাই সেবা সংঘ"করোনা ভাইরাস আতঙ্ক নয় প্রতিরোধই প্রতিকার, শীর্ষক সচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত




পরিমল বিশ্বাস,(যশোর জেলা)প্রতিনিধিঃ

যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের আজমেহেরপুর গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন,, আমি নই আমরাই সেবা সংঘ,,এর উদ্দ্যোগে
২০ মার্চ শুক্রবার বিকালে আজমেহেরপুর স্কুল  মাঠে এ সচেতনামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সুফল বিশ্বাস  এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৩ নং রায়পুর ইউনিয়ানের ৭ নং ওয়ার্ডের ইউপি মেম্বার জনাব মোঃ ইকবাল হোসেন
বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন, আজমেহেরপুর গ্রামের সমাজ সেবক শফিয়ার রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন,, আমি নই আমরাই সেবা সংঘ,,এর সহ- সভাপতি বিদ্যুৎ তরফদার,সাধারণ সম্পাদক সাব্বিত হোসেন,সহ- সাধারন সম্পাদক সংজীত বিশ্বাস,সংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন,সহ- সংগঠনিক সম্পাদক দিশান্ত বিশ্বাস, অন্যতম সদস্য রাজীব হোসেন,মোঃ রাকিব হোসেন,মনজুরুল হোসেন,তোফাজ্জেল হোসেন,নাসির হায়দার,মোঃ ইমন,রাসেল হোসেন,নয়ন হোসেন,শাকিব আল হাসান,শামিম হোসেন,পিকুল হোসেন,সমীর বিশ্বাস, অমল  বিশ্বাস,অন্তর বিশ্বাস,টিমন বিশ্বাস, শুভ বিশ্বাস, শামিম মোল্যা,তুফান মোল্যা,তুসার মোল্যা,বকতিয়ার মোল্যা প্রমূখ।

 উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, আমি নই আমরাই সেবা সংঘের অর্থ সম্পাদক  সুফল বিশ্বাস ও আমি নই আমরাই সেবা সংঘের অন্যতম সদস্য মোঃ ইমন হোসেন।

সচেতনামূলক সভায় বক্তারা বলেন- করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে কি ভাবে প্রতিরোধ করা যায় তা নিয়ে ভাবা উচিত। করোনা থেকে বাচতে তারা বিভিন্ন দিকনির্দেশনা দেন। কেউ আতঙ্কিত হবেন না। ভয় পাবেন না। চিকিৎসায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেন। এই রোগের সবচেয়ে বড় প্রতিকার হচ্ছে সতর্ক থাকা। সতর্কতা বিষয়ে যেসব নির্দেশনা দেওয়া হচ্ছে সেগুলো সাধ্যমত মেনে চলার চেষ্টা করুন। করমর্দন থেকে বিরত থাকবেন। নিয়মিত ভালোভাবে হাত ধুতে হবে। টাকা আদান-প্রদানের পর সাবান দিয়ে ভালো ভাবে হাত ধুয়ে নিতে হবে। বাহিরে থেকে বাসায় ফিরার পরে কোন কিছু স্পর্শ করার আগে হাত-মুখ ভালো করে পরিস্কার করে নিতে হবে। সম্ভব হলে সাবান দিয়ে গোসল করে নিবেন। খাবার ভালোভাবে সিদ্ধ করে খাবেন। সম্ভব হলে গণপরিবহন ব্যবহার থেকে বিরত থাকুন। যতোটা সম্ভব জনসমাগম আপাতত এড়িয়ে চলতে হবে।পরিশেষে গ্রামের বাচ্চাদের ভাল করে বুঝিয়ে দেওয়া হয় করোনাভাইরাস এর প্রতিকার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন