মানবসেবাই নিজেকে নিয়োজিত করতে চান বাঘারপাড়ার আলমগীর সিদ্দিকী - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

৬ মার্চ, ২০২০

মানবসেবাই নিজেকে নিয়োজিত করতে চান বাঘারপাড়ার আলমগীর সিদ্দিকী

পরিমল বিশ্বাস,যশোর জেলা প্রতিনিধিঃ

সত্যতা ও নৈতিকতার মানদন্ডের পরিক্ষায় উত্তীর্ন মুল্যায়ন করে মানুষের জন্য মানুষের পাশে থেকে কাজ করতে চান যশোরের বাঘারপাড়া উপজেলার নারিকেলবাড়ীয়া ইউনিয়নের ধুপখালী গ্রামের জনাব মোঃ  আলমগীর সিদ্দিকী  মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে চান  ঐতিহ্য - কৃষ্টি  সভ্যতা সংস্কৃতি ও  ঝরণা নদী সবুজ  শ্যামল অরন্য সৌন্দর্যের   লীলাভূমির দেশের প্রথম স্বাধীন জেলা যশোরের বাঘারপাড়া উপজেলার নারিকেল বাড়ীয়া ইউনিয়ানের ধুপখালী গ্রামের কৃতি সন্তান জনাব আলমগীর সিদ্দিকী  সমাজ সেবা মূলক কাজ করে দেশকে এগিয়ে নিতে চান তিনি।
শুধু তাই নয় সমাজের অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে তিনি এক বলিষ্ঠ কন্ঠস্বর। সাহসী ও প্রতিবাদী ওই যুবকের নাম  মোঃ আলমগীর সিদ্দিকী ,  মানুষের জন্য মানুষের পাশে থেকে কাজ করাকে সমর্থন করার হিতাকাঙ্খীদের সৎ মানসিকতা এবং হৃদয় নিংড়ানো ভালবাসায় সিক্ত হয়ে গুটি গুটি  পায়ে সমাজের উন্নায়ন মূলক কাজ করে যেতে চায় তিনি।

 নারী/ পুরুষ কারোর প্রতি সহিংসতা, সব ধরনের নিপীড়ন ও বৈষম্য বিলোপের লড়াই করে যাচ্ছেন তিনি।সমাজিক উন্নায়নের উদ্দেশ্যো গনসচেতনতা তৈরি করে সুসংহত ঐক্য প্রতিষ্ঠা  এবং তরুন প্রজম্মকে মানবকল্যানে উদ্ধৃদ্ব করার মাধ্যমে সমাজের সুবিচার ও মানুষের মানবতার মর্যাদা  নিশ্চিত  করাই তার লক্ষ।
শ্রমিক ও  খেটে খাওয়া মানুষের কাছে   আলমগীর ভাই  নামে পরিচিত তিনি।

 জনাব মোঃ  আলমগীর সিদ্দিকী যশোর জেলার  বাঘারপাড়া উপজেলার সাবেক ছাত্রলীগ এর সাধারন সম্পাদক ও ধুপখালী সরকারী  প্রাথমিক বিদ্যালয় এর নবনির্বাচিত সভাপতি ও ৪ নং নারিকেলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী।।।


 সে সব সময় গরীব দুখি মানুষের দার প্রান্তে যেযে যেযে তাদের সমস্যার কথা শুনে সেবা দেওয়াই তার কাজ। তিনি বলেন যারা পদ পদবী ও অর্থের লোভকে পায়ে ঠেলে মানুষের কল্যানে  কাজ করতে চায় অন্ধকার অসততা ও খামখেয়ালি নিয়োম বাদে মানুষের সাথে  মিশতে মানুষের পাশে থেকে মানুষকে ভালবাসতেই যারা শান্তি পায় তাদের নিয়েই মানুষের জন্য মানুষের পাশে থাকতে চায়।



 প্রগতিশীল চেতনায় বেড়ে ওঠা  জনাব  আলমগীর সিদ্দিকী   ছোটবেলা কেটেছে  লেখা পড়া ক্রিকেট ব্যাটমিল্টন এবং অন্য খেলাধূলা করে, কলেজে পড়ার সময় যুক্ত হন  বিভিন্ন সমাজ সেবা মুলক সংগঠনের সাথে,মানুষের ভালবাসায় সিক্ত  মোঃ আলমগীর সিদ্দিকী  এ মানুষটি নারী/ পুরুষ  করোর প্রতি সহিংসতা, সব ধরনের নিপীড়ন ও বৈষম্য বিলোপ, নারী নির্যাতন বিরোধী আন্দোলন ও শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার আদায়ে তিনি সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছেন। সে সব সময়  মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে চান, জনগণের অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছেন।

শুভেচ্ছান্তে

মোঃমেহেদী হাসান (রিপন)
সদস্য,নারিকেলবাড়ীয়া ইউনিয়ান আওয়ামীলীগ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন