যশোরের শার্শায় বেতনা নদী থেকে অবৈধ দখলকারী উচ্ছেদ - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

২৫ ফেব, ২০২০

যশোরের শার্শায় বেতনা নদী থেকে অবৈধ দখলকারী উচ্ছেদ

যশোর জেলা প্রতিনিধিঃ  যশোরের  শার্শার বেতনা নদী থেকে অবৈধ দখলকারী উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকালে এ উচ্ছেদ অভিযান চালায় সহকারী কমিশনার (ভূমী) খোরশেদ আলম চৌধুরী।

শার্শার নিজামপুর ইউনিয়নের বাসাবাড়ি ও ঘোড়পাড়া বাজারে অবৈধভাবে দখলকারী বেতনা নদীর উপর নির্মিতি ৪০টি  স্থাপনার উপর উচ্ছেদ অভিযান পরিচালনা করে সহকারী কমিশনার (ভূমী) খোরশেদ আলম চৌধুরী। বেতনা নদী অত্র এলাকার সেচ কাজ ও মৎস প্রজননের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

সহকারী কমিশনার (ভূমী) খোরশেদ আলম চৌধুরী জানান, গত ডিসেম্বর ২০১৯ তারিখে বেতনা নদীর অবৈধভাব দখলকারীদেরকে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। স্থানীয় নেতৃবৃন্দ ও  দখলকারীদের সম্মতিক্রমে ১মাসের সময় দেওয়া হয়েছিল। কিন্তু ২মাস অতিবাহিত হলেও অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়া হয় নাই। কৃষি ও মৎস প্রজনন এবং পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য এইসব নদীর নাব্যতা ও পানি প্রবাহ রক্ষায় উচ্ছেদ অভিযান পরিচালনা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। জেলা প্রশাসক স্যারের নির্দেশনা অনুযায়ী বেতনা নদীর অবৈধ দখলকারীদের ৪০টি অবৈধ  স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়। অবৈধ দখলকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের উচ্ছেদ  অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন উপ- বিভাগীয় প্রকৌশলী, সাইদুর রহমান,  পানি উন্নয়ন বোর্ড, যশোর ও  আইন শৃঙ্খলা বাহিনী এবং সাংবাদিক ও স্থানীয় লোকজন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন