মাতৃভাষা বাংলা আমার সকল ভাষার সেরা - মঠবাড়িয়া সেবা ডটকম - অনলাইন মঠবা‌ড়িয়া সেবা

শিরোনাম

"সত্য প্রকা‌শে আমরা"

Post Top Ad

Wikipedia

সার্চ ফলাফল

২১ ফেব, ২০২০

মাতৃভাষা বাংলা আমার সকল ভাষার সেরা - মঠবাড়িয়া সেবা ডটকম

পরিমল বিশ্বাস,যশোর জেলা প্রতিনিধি ঃ-বর্ণাঢ্য আয়োজনে উৎসব মূখর পরিবেশে যশোর ব্লাড ব্যাংক এর আয়োজনে   পালিত হলো মাতৃভাষা দিবস, একুশ মানেই মাতৃভাষায় কথা বলার অধিকার আদায়ের গৌরব গাঁথার উদযাপন। একুশ মানেই ভাষা শহীদদের স্মরণ। তাদের রক্তরাঙা শহীদের বেদীতে শ্রদ্ধার ফুল।

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি গেয়ে গেয়ে পথ চলা। তখন সবারই নগ্ন পা। ফুলে ফুলে যখন ছেয়ে যায় শহীদ মিনারের বেদী, অতপর আলোচনা। একুশের চেতনাকে জাগ্রত করে রাখতে সেই একই ইতিহাস… একই আহ্বান ধ্বনিত হয় কণ্ঠে কণ্ঠে।
শিশু-কিশোরদের কানে কানে সে কথা পৌঁছায়। তাদের মগজ শানিত হয় ‘একুশ আমাদের গৌরবের অর্জন, একুশ আমাদের হারানোর বেদনা, একুশ মানে মাথানত না করা।’

শিশুরা শেখে, আজকের যারা শিশু… কাল আবার তারাই হবে বক্তা… তারাই এই চেতনাকে নিয়ে যাবে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। আর সে কারণেই এই সব আয়োজন।  শহীদ মিনারের চারিদিকের সড়ক প্রদক্ষীণ করে এসে ফুলের শ্রদ্ধাঞ্জলি দেয় শহীদ মিনারে।

এ সময় উপস্থিত ছিলেন  যশোর ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা হাসান মাহমুদ,মিদুল,দেব,রাশেদ,সোহেল,সোহাগ,ফাহাদ,  আজাদ,রিতান,মেগদাত,রাব্বি,শাকিব,আশিক,শাওন,নাহিদা,শারমিন,লিমা,টুম্পা,জেরিন প্রমূখ।
আলোচনা সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীও ছিলো যশোর ব্লাড ব্যাংকের  আয়োজনে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন